গ্রামীণফোনে চালু হলো ফ্রি ফেসবুক, মেসেন্জার ও ডিসকভার For Tachtunesbd

আসসালামু আলাইকুম,বন্ধুরা।সবাই কেমন আছো¿আশা করি সবাই ভালো আছো। তোমাদেরকে Tachtunesbd স্বাগত জানাই। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি একটি ট্রিক।

আপনারা অনেকেই ইদানিং শুনে আসছেন যে ফেসবুক নাকি গ্রামীণফোনে ফ্রি চলছে।আজ্ঞে,হ্যাঁ।আপনি ঠিকই শুনেছেন।এখন আমি আপনাকে এই বিষয়েই বলতে যাচ্ছি।তো বন্ধুরা বেশি কথা না বলে শুরু করা যাক।

মোবাইলের ইন্টারনেট প্যাক শেষ হলেও প্রিয়জনদের সাথে যোগাযোগ অব্যহত থাকবে এই নতুন সুবিধার কল্যাণে।নতুন এই সংযুক্তির ফলে ফেসবুক এর প্যারেন্ট কোম্পানি, মেটা’র সাথে পার্টনারশিপে ফ্রি “টেক্সট-অনলি ফেসবুক (text Only Facebook)” ও “ডিসকভার” ফিচার চালু করেছে গ্রামীণফোন।কানেকটিভিটি,সহজলভ্যতা ও দেশের ডিজিটাল প্রযুক্তির প্রতি মানুষের ইচ্ছা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল যোগাযোগ ব্যবস্থার প্রসারে কাজ করবে গ্রামীণফোন।আর,তাই এই ব্যবস্থা চালু করেছে গ্রামীণফোন।

এটি এমন একটি সেবা যার মাধ্যমে ইন্টারনেটের বেশ কিছু সুবিধা বিনামূল্যে গ্রহণ করা যাবে।নতুন এই সেবার আওতায় রয়েছে-
ফ্রি ফেসবুক
ফ্রি মেসেঞ্জার
ফ্রি ডিসকভার

ডিসকভার মূলত ফেসবুকেরই আরেকটি ফিচার।ডিসকভার ফিচারটি ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড অ্যাপ বা
ওয়েবসাইট এর মাধ্যমে।এই ডিসকভার অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করে গ্রামীণফোন গ্রাহকগণ বিনামূল্যে ১৫এমবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। ফ্রি ডাটা ব্যবহারের সময় ডিসকভার অ্যাপে শুধুমাত্র টেক্সট ও আইকন দেখা যাবে, যার ফলে ১৫এমবি ডাটা দীর্ঘক্ষণ ব্যবহার করা যাবে।

এছাড়াও এসব প্রোডাক্টের মাধ্যমে গ্রামীনফোন গ্রাহকগণ প্রয়োজনীয় রিসোর্স, যেমনঃশিক্ষামূলক সাইট, শিক্ষা বিষয়ক তথ্য, চাকরির খবর,ইত্যাদি সুবিধা উপভোগ করতে পারবেন।দেশের সকল স্তরের মানুষের কাছে ডিজিটাল সুবিধা পোঁছে দিতে অনেক আগে থেকে বদ্ধপরিকর গ্রামীণফোন।

টেক্সট অনলি ফেসবুক কি?


মেটা’র সাথে যৌথ উদ্যোগে চালু হওয়া গ্রামীণফোনের ফ্রি টেক্সট অনলি ফেসবুক কি?এই “টেক্সট অনলি ফেসবুক” সেবাটির মাধ্যমে দেশে থাকা বিশাল একটি সংখ্যার ফেসবুক ইউজার উপকৃত হবে।এখন থেকে বিনামূল্যে অর্থাৎ কোনো ডাটা ব্যালেন্স ছাড়া ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন সকল গ্রামীণফোন ব্যবহারকারীগণ।

এই ফ্রি ফেসবুক ও মেসেঞ্জারের ক্ষেত্রে কোনো ধরনের ছবি বা ভিডিও দেখা যাবেনা, বরং শুধুমাত্র টেক্সট অর্থাৎ লেখা দেখা যাবে।সিমে থাকা ডাটা ও পে অ্যাজ ইউ গো কোটা শেষ হওয়ার পর ব্যবহার করা যাবে এই ফ্রি ফেসবুক সুবিধা। ফ্রি টেক্সট অনলি ফেসবুক ব্যবহারের এই ফিচারটির নাম হবে ফেসবুক অটোফ্লেক্স (Facebook AutoFlex)।অন্যদিকে ডিসকভার অ্যাপের মাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ ওয়েবসাইট ব্যবহার করা যাবে ছবি বা ভিডিও ছাড়া।

তো বন্ধুরা,এখন আমি আপনাদের বললাম যে,গ্রামীণফোনের এই ডিসকভার ও ফ্রি ফেসবুক সেবাটি সম্পর্কে।এর পরের পোস্টে আমি আপনাদের মাঝে শেয়ার করব যে,কিভাবে এই সেবাটি আপনি ব্যবহার করবেন।তো বন্ধুরা যদি কোনো সমস্যা বা প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

তো বন্ধুরা এখন এ পর্যন্তই।এরপরের পোস্টে আবার দেখা হবে।ততক্ষণ সবাই ভালো থাকবেন,সুস্থ্য থাকবেন আর Tachtunesbd এর পাশেই থাকবেন।



Post a Comment

0 Comments