অনলাইন ইনকাম শুরু করবেন কিভাবে তার একটি পরির্পূণ গাইডনাইন

 আসালামুলাইকুম ভিউয়ার, 

আপনারা সবাই কেমন আছেন। আশা করি সবাই আল্লাহ রহমতে ভালোই আছেন। আপনাদের দোয়াই আমি ও ভালো আছি। তো আমাদের আজকের টপিক হল অনলাইন ইনকাম। আমরা আজকে শিখবো অনলাইন থেকে কিভাবে ইনকাম করা যায় ও কোন কোন সাইটে আমরা কাজ করবো এবং বিশ্বাসযোগ্য সাইট কথায় খুজে পাবো।



অনলাইন ইনকাম করবো কিভাবে: 

বর্তমান আমাদের এই ডিজিটাল জগতে কতো কিনা করা সম্ভব, তেমনি অনলাইন থেকে ইনকাম করা টাও এই ডিজিটাল প্রাল্টফ্রামে সম্ভব । অনলাইন থেকে ইনকাম করতে হলে আপনার যেকোন বিষয়ে উপর জানা লাগবে যেমন: ফ্রিল্যান্সিং জানা লাগবে, ভালো ইংলিশ জানা লাগবে, ভালো Contain লিখা শিখতে হবে, বায়ারের সাথে ভালোভাবে কমিনিকেট করা শিখতে হবে ইত্যাদি জানা থাকলে ইনসাল্লাহ আপনি অনলাইন ইনকাম করতে পারবেন। 

অনলাইন ইনকাম করতে হলে আপনাকে কোন কোন সাইটে জয়েন করতে হবে:

আপনার যদি কোনো বিষয় এর উপর জ্ঞান থাকে যেমন, graphic design, t-shart design, digital marketing, seo, contain writeing ইত্যাদি তাহলে আপনার কোনো দিন এই অনলাইন জগতে কাজের অভাব হবে না। এসব কাজ যদি আপনার জানা থাকে তাহলে, আপনি Fiverr, Freelancer, upwork ইত্যাদি বিশ্ববিখ্যাত সাইটে গুলোতে জয়েন করতে পারেন। এসব সাইটে আপনার কাজের অভাব হবে না যদি আপনি কাজ যেনে থাকেন। তাই অবশ্যই আপনাকে ভালো কাজ জানতে হবে, তারপর এই সব সাইটে গুলোতে জয়েন করতে হবে। 

অনলাইন ইনকাম করতে বিশ্বাসযোগ্য সাইট গুলো কথায় খুজে পাবো: 

অনলাইন থেকে ইনকাম করতে গেলে অবশ্যই আপনাকে বিশ্বাসযোগ্য সাইট গুলোতে জয়েন করতে হবে তা না হলে আপনার পুরো প্ররিশ্রমটায় মাটি হয়ে যাবে। তাই যেকোন সাইটে জয়েন করা আগে ওই সাইট সর্ম্পকে অবশ্যই Google এবং YouTube এ সার্চ দিয়ে ভালাভাবে যাচায় করে তারপর জয়েন করবেন, তা না হলে আপনি ঠোকবেন। আমি আপনাদের কয় একটি বিশ্বাসযোগ্য সাইট Recommend করবো যেমন: Fiverr, Freelancer, upwork এই সাইট গুলোতে বিশ্বের প্রায় অনেক মানুষ কাজ করে থাকেন। আর এগুলো খুবই বিশ্বাস যোগ্য সাইট।


অনলাইনে আয় করা জন্য কয়একটি বিশ্বাসযোগ্য সাইট:

অনলাইন আয় এর কয়েকটি বিশ্বাস যোগ্য সাইট নিয়ে আলোচনা করবো, যে সাইট গুলোতে বিশ্বের প্রায় অধিকাংশ কাজ করে থাকেন। আর সাইট গুলো খুব ভালো পেমেন্ট দেয়, এ সাইট গুলোতে কাজ করে মানুষ অনেক সার্ফল্যতা অর্জন করেছেন। তো চলুন সাইট গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করি,,,

১) Fiverr

 Fiverr একটি খুবই জনপ্রিয় সাইট, এটি বাংলাদেশে ও ব্যপক জনপ্রিয় হয়ে উঠতেছে। এটি সারা বিশ্বের  একটি বেস্ট ফ্রিল্যান্সিং বেস সাইট হিসেবে পরিচিত। এ সাইটে বিশ্বের প্রায় অধিকাংশ মানুষ কাজ করে থাকেন, এখানে বাংলাদেশিরা  ও কাজ করে থাকেন। এই সাইটে কাজ এর কোনো অভাব নাই, এখানে প্রচুর রকম কাজ পওয়া যায় যেমন, গ্রাফিক ডিজাইন, কনটেন্ট রাইটিং, ওয়েব ডিজাইন, ভিডিও ইডিটিং, লোগো ডিজাইন, ডিজিটাল ইত্যাদি আর ও অনেক কাজ পাওয়া যায়।  আপনাকে শুধু কাজ জানা লাগবে। আপনার যদি যেকোন একটি কাজ জানা থাকে সেটা ‍দিয়ে ও আপনি একটি ভালো ইনকাম জেনারেট করতে পারবেন।

সাইট লিংক:  www.fiverr.com

২) Up Work

Up Work ও একটি বেস্ট  ফ্রিল্যান্সিং বেস সাইট, এটি ও World এর একটি পোপুলার সাইট। এই সাইটে কাজ করাটা একটু র্টাপ কারণ, এখানে বেস্ট  ফ্রিল্যান্সারা কাজ করে থাকেন এই সাইটে কাজ করতে হলে আপনাকে অনেক ভালো ফ্রিল্যান্সার হতে হবে এবং আপনার ভালো স্কিল থাকতে হবে। আর Up Work কাজের মুল্য ও অনেক বেশি, এখন থেকে প্রতিদিনই মানুষ লক্ষ লক্ষ টাকা আয় করছে। এখানে অনেক বাংলাদেশি ও ইন্ডিয়ানরা কাজ করে থাকেন।

সাইট লিংক: www.upwork.com

৩) FreeLancer.com

FreeLancer.com এটি World এর Most পোপুলার সাইট, আর এটি বিশ্বের নাম্বার ওয়ান ফ্রিল্যান্সিং সাইট ।এখানে কাজ মানুষ করে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে, এই সাইটে অনেক কাজ পাওয়া যায় কিন্তুু এখানে কাজ করাটা একটু Hard তবে, এখানকার টাকা পরিমানটা বেশি অন্যান্য ফ্রিল্যান্সিং সাইট গুলোর চেয়ে। আপনি যদি ভালো ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহলে এই সাইটে কাজ করবেন।

সাইট ‍লিংক: www.freelancer.com


৪) Truelancer





অনলাইন ইনকাম এর কিছু প্রতারনা:

অনলাইন জগতটা এমন একটা জগত এখনে যেমন future গড়া যায় আবার তেমনি future নষ্ট করা ও যায়। অনলাইন জগতে প্রতারণার শেষ নাই, তাই আপনি যদি এই প্রতারণায় না পরতে চান তাহলে অনলাইনের কিছু সেক্টর আছে সেদিকে না যাওয়া যেমন, অনলাইনে Forex tread website, mobile app, ptc site, add click site ইত্যাদি  সাইট গুলোতে না জয়েন করায় ভালো এই সেক্টরে প্রতারণার অভাব নাই। এই সেক্টরে আপনার সুধু মুল্যবান সময়টুকু নষ্ট হবে ও আপনার ভবিষৎত নষ্ট হবে। তাই অনলাইনে ভালো কিছু করতে চাইলে এই সব বাদ দিয়ে  ফ্রিল্যান্সিং শিখুন graphic design, t-shart design, digital marketing, seo ইত্যাদি শিখুন এইসব কাজের ভবিষৎত আছে । এইসব কাজ শিখলে আপনি অইলাইন জগতে কিছু করতে পারবেন তাই আশা করি সবাই এসব কাজ শিখবেন আর অনলাইনে ভালো কিছু করবেন।



সর্বশেষে, বলতে চাই যে আজকের টপিকটা আপনাদের অনেক কাজে লাগবে, আজকের টপিকের মধ্যে হয়তো আপনাদের অনেক ভুল ভেঙ্গে যাবে তাই সবাইকে বলবো যে অনলাইনে ভালো কিছু শিখুন যে কাজের ভবিষৎত আছে সেই কাজ গুলোই শিখুন আলতু ফালতু সাইটে না ঘুড়ে ভালো সাইটে পিছনে ঘুরুন ভালো কাজের পিছনে ঘুরুন দেখবেন যে একদিন সর্ফ্যতা পেয়েছে। তো আজের টপিকটা কার কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এবং সবার ভুল ভাঙ্গাতে টপিটাকে শেয়ার করুন। ভালো থাকবেন সবাই, আল্লাহ হাফেজ।

Post a Comment

0 Comments